নতুন বছরে তিনটি নতুন সেবা আনলো সীমান্ত ব্যাংক

//
Posted By
/
Comment0
/
Categories

শুভ নববর্ষ ২০২১ উপলক্ষে এবং করোনাকালীন সময়ে মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে সীমান্ত ব্যাংক তিনটি নতুন প্রোডাক্ট নিয়ে সেবাগ্রহিতাদের সামনে হাজির হয়েছে। এই তিনটি নতুন প্রোডাক্ট এর নাম ঃ এসএমবিএল নারীশক্তি, এসএমবিএল প্রযুক্তি ঋণ ও এসএমবিএল সৈনিক ভবিষ্যৎ। এ তিনটি নতুন প্রোডাক্ট সম্পর্কে সকলকে অবহিত করনের লক্ষ্যে সম্প্রতি সীমান্ত ব্যাংকের প্রধান কার্যালয়, সীমান্ত সম্ভার (লেভেল-৭), সীমান্ত স্কায়ার, রোড নংঃ ০২, ধানমন্ডী, ঢাকায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মুখলেসুর রহমান এবং ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দ।

গ্রাম বাংলার সাহসী নারীদের আত্মনির্ভর করতে সীমান্ত ব্যাংকের নতুন উদ্যোগ ‘‘এসএমবিএল নারীশক্তি”। গ্রাম বাংলার যেকোন নারী যারা নূন্যতম তিনমাস কোন অর্থ উপার্যনের কাজে জড়িত আছেন, বয়সঃ ২২ থেকে ৫০ বছর তারা ফসলচাষ, হাস-মুরগীর খামার, মৎস ও গবাদী পশুপালন, হস্তশিল্প, টেইলারিং, পার্লার, বুটিক শপ ইত্যাদি কাজের জন্য সহজশর্তে ১০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। এ ঋণের ক্ষেত্রে কোন জামানতের প্রয়োজন নাই। ঋণ গ্রহীতারা শাখার মাধ্যমে সেবা গ্রহনের পাশাপাশি একটি বিশেষ ডেবিটকার্ড পাবেন, যার মাধ্যমে তারা এটিএম এবং পিওএস মেশিনের মাধ্যমে আর্থিক লেনদেন করতে সক্ষম হবেন

(কোভিড ১৯ এ) শিক্ষার্থীদের শিক্ষা জীবন সহজ করার জন্য সীমান্ত ব্যাংক নিয়ে এলো “এসএমবিএল প্রযুক্তি ঋণ”। ২২ থেকে ৬০ বছর বয়সী চাকরিজীবি, ব্যবসায়ী,ডাক্তার, স্থপতি, প্রকৌশলী, চাটার্ড অ্যাকাউন্টেন্ট ও বিজিবি সদস্যগন ৩০,০০০ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত ঋন নিতে পারবেন। ল্যাপটপ, ডেক্সটপ, মোবাইল ফোন, ট্যাব, স্ক্যানার, প্রিন্টার, আইপিএস এবং আনুসাঙ্গিক সামগ্রী ইত্যাদি এই ঋণের মাধ্যমে ক্রয় করা যাবে।

বিজিবি সৈনিকদের কষ্টার্জিত সঞ্চয় দ্বিগুন করার উদ্দেশ্যে সীমান্ত ব্যাংক নিয়ে এলো  “এসএমবিএল সৈনিক ভবিষ্যৎ”।

সুবিধাসমূহঃ

এককালীন জমাকৃত অর্থ ৮ বছরে দ্বিগুন

৫০ হাজার টাকা থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত  (যে কোন অংকের) বিনিয়োগযোগ্য

জমানো টাকার বিপরীতে ঋণ সুবিধা