সীমান্ত ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিতঃ লভ্যাংশ অনুমোদন

//
Posted By
/
Comment0
/
Categories

সীমান্ত ব্যাংক এর ৪র্থ বার্ষিক সাধারণ সভা বিগত সোমবার ২৯ জুন ২০২০ ইং তারিখে অনুষ্ঠিত হয়। ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে সম্পন্ন হওয়া উক্ত সভায় সভাপতিত্ব করেন বর্ডার গার্ড বাংলাদেশ এর মহাপরিচালক ও ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি। উক্ত সভায় শেয়ারহোল্ডারদের জন্য ৪% স্টক লভ্যাংশ অনুমোদিত হয়। সভায় ব্যাংকের পরিচালকবৃন্দের প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণী ও নিরীক্ষকের প্রতিবেদন অনুমোদিত হয়। উক্ত সভায় নিরীক্ষক নিয়োগ এবং পরিচালকবৃন্দের নির্বাচন সম্পন্ন হয়।

সভাপতির স্বাগত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে বিভিন্ন খাতের বিজনেস মডেল নিয়ে নতুন করে ভাবতে হবে। বিদ্যমান পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে ব্যাংকের গ্রাহকদের জন্য নতুন নতুন সেবা ও ডেলিভারি চ্যানেল তৈরি করতে হবে। ঝুঁকির মুখে থাকা গ্রাহকদের পাশে দাঁড়াতে হবে। ব্যবসা-

বানিজ্যকে চাঙা করে তোলার জন্য ব্যাংককে এগিয়ে আসতে হবে। ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনাকে নতুন করে সাজাতে হবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুখলেসুর রহমান বলেন, ২০১৬ সালে যাত্রা শুরু করে গ্রাহকদের জন্য ইতিমধ্যে আমদানি রপ্তানি বানিজ্য ও রেমিটেন্স সেবা প্রদানসহ সব ধরণের ব্যাংকিং সেবা চালু করতে সক্ষম হয়েছি। আমরা শুরু থেকে ডিজিটাল চ্যানেলের মাধমে গ্রাহক সেবা প্রদানে তৎপর ছিলাম। বর্তমানে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট লকডাউন পরিস্থিতিতে আমাদের গ্রাহকবৃন্দ ঘরে বসেই ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারছেন।

উক্ত সাধারণ সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালকবৃন্দ ও শেয়ারহোল্ডারবৃন্দ। ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়েছিলেন ব্যাংকের নিরীক্ষক, রিটেইনার, উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।