মেজর জেনারেল মোহাম্মাদ আশরাফুজ্জামান সিদ্দিকী সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

//
Posted By
/
Comment0
/
Categories

তারিখঃ ১৩ মার্চ ২০২৪

 

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, ওএসপি, বিএসপি, এসইউপি, এনডিসি, পিএসসি, এমফিল সীমান্ত ব্যাংক পিএলসি’র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ব্যাংকের পরিচালনা পর্ষদ কর্তৃক ১২ মার্চ ২০২৪ ইং তারিখে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেন। বিজিবিতে যোগ দেওয়ার পূর্বে তিনি সেনাসদরে সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ও সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এবং ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে যুক্ত ছিলেন।

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ২৭তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ১৯৯২ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত কোর্স সম্পন্ন করেছেন। তিনি স্কুল অব আর্টিলারি; ফোর্ট সিল, যুক্তরাষ্ট্র; ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, মিরপুর, ঢাকা; ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ, ওয়েলিংটন, তামিলনাড়ু, ভারত এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ, নয়াদিল্লি, ভারত থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ (এমডিএস), ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ও এমফিল ডিগ্রি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

মেজর জেনারেল আশরাফুজ্জামান দেশে-বিদেশে বিভিন্ন কমান্ড, স্টাফ ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তিনি পাঁচটি আর্টিলারি ইউনিটে দায়িত্ব পালন করেছেন এবং একটি আর্টিলারি রেজিমেন্ট ও দুটি আর্টিলারি ব্রিগেড কমান্ড করেছেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির ইনস্ট্রাক্টর, একটি পদাতিক ডিভিশনের স্টাফ অফিসার গ্রেড-৩, একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর এবং একটি পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) এর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরোর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল আশরাফ জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া (UNMEE) এবং সুদানে (UNMIS) অংশগ্রহণ করে অত্যন্ত সফলতার সঙ্গে মিশন সম্পন্ন করেন। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্সে (UNDPKO) ফোর্স জেনারেশন অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন।