মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

//
Posted By
/
Comment0
/
Categories

তারিখঃ ২৮ ফেব্রুয়ারি ২০২৩

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি সীমান্ত ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ব্যাংকের পরিচালনা পর্ষদ কর্তৃক ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান ২৯ জানুয়ারি ২০২৩ তারিখ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেন। ইতিপূর্বে তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ছিলেন। তিনি আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও নিযুক্ত ছিলেন।

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান ১৫ জুলাই ১৯৮৬ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ২৪ জুন ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন।

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান স্কুল অফ ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকস, আর্মি সদরদপ্তর এবং ডাইরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এ বিভিন্ন দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯২ এবং ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি রিজিয়নে কাউন্টার ইন্সারজেন্সি অপারেশনের দায়িত্ব পালন করেন। তিনি দুটি পদাতিক ব্যাটালিয়ন, একটি মিলিটারি পুলিশ ইউনিট এবং একটি পদাতিক ব্রিগেডের নেতৃত্ব দেন। এছাড়াও তিনি ১১ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) এবং বগুড়া এরিয়ার এরিয়া কমান্ডার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল নাজমুল হাসান দেশ-বিদেশের বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি বসনিয়া হার্জিগোভিনা এবং সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সফলভাবে সম্পন্ন করেন।